চলমান শীত পরিস্থিতি নিয়ে কোনো সুখবর নেই। আরও অন্তত ৫ দিন মাঝারি থেকে তীব্র শীতের অনুভূতি থাকবে। গত কয়েকদিনের মতো ঘন কুয়াশা ও তীব্র শীত অব্যাহত রয়েছে শনিবারও। কুয়াশার সঙ্গে গুড়িগুড়ি বৃষ্টি পড়ায় শীতের তীব্রতা আরও বেড়েছে বলে জানা গেছে। দেশের অনেক স্থানে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে মানুষ। সেই সঙ্গে মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে যাবাহনগুলোকে চলাচল করতে দেখা গেছে।

শনিবার ভোরে ঢাকা-খুলনা মহাসড়কের পাশে পৌরসভার ২ নম্বর ওয়ার্ডে দাদাকে তার নাতি- নাতনীদের নিয়ে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে দেখা যায়।

রাজমিস্ত্রি পান্নু দেওয়ান বলেন, প্রচুর কুয়াশা ও শীতের তীব্রতা বেড়ে যাওয়ার কারণে সকালে নাতি-নাতনীদের নিয়ে খড়ে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছি। ভোর থেকে কুয়াশা ও শীত বেশি থাকায় গায়ের গরম কাপড়েও শীত মানছে না।

এদিকে ঢাকা- খুলনা মহাসড়কে কথা হয় দুধ বিক্রেতা ইয়াকুব সেখের সঙ্গে। তিনি বলেন, কুয়াশার সঙ্গে আজকে রাত থেকে গুড়িগুড়ি বৃষ্টি হওয়ার কারণে শীতের তীব্রতা আরও বেড়েছে।

সকালে গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল বলেন, প্রতিদিনই আমরা আমাদের সংগঠনের লোকজনের সঙ্গে হাঁটাহাঁটি করি।তবে অন্যান্য দিনের চেয়ে রাত থেকে কুয়াশা ও শীত বেশি পড়েছে।